ABOUT US

আমাদের কথা

নিজস্ব জমিতে নিজের একটি বাড়ী মানুষের আজন্মলালিত স্বপ্ন। আমরা যারা ঢাকা শহরের নাগরিক জীবনে অভ্যস্ত তারা সবাই চাই ঢাকায় একটি নিজম্ব আবাসন। কিন্তু আকাশছোয়া মূল্যের কারণে এখানে জমি এখন সোনার চেয়ে দামী। তাছাড়া মূল শহরে আবাসিক স্বাদ পাওয়া যায়না। মানুষ এখন চায় রাজধানী সংলগ্ন এলাকায় একটুকরা জমি। যেখানে সকল আবাসিক সুবিধাদী বিদ্যমান। ইতোমধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) শহর সংলগ্ন এলাকায় নতুন নতুন উপশহর তৈরীর প্রকল্প বাস্তবায়ন করছে। কিন্তু ইচ্ছা থাকা সত্ত্বেও এসব প্রকল্পে সবাই প্লট বরাদ্দ পান না বা পাওয়া সম্ভব নয়। উপরোক্ত অবস্থা বিবেচনা করে পুলিশ বিভাগে কর্মরত কতিপয় সদস্য একটি সমবায় সমিতি গঠন পূর্বক পূর্বাচল উপশহরের ৩নং সেক্টর সংলগ্ন দক্ষিণ পার্শ্বে নিজস্ব ব্যবস্থাপনায় জমি ক্রয়ের মাধ্যমে একটি আবাসন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করে। ফলশ্রুতিতে ২০০৭ সনে আনন্দ পুলিশ পরিবার কল্যাণ সমবায় সমিতি গঠিত হয়। ঢাকা জেলা সমবায় রেজিষ্ট্রার কর্তৃক এটি নিবন্ধিত। এর নিবন্ধন নং-১১৩৬। বাংলাদেশ পুলিশ বিভাগে কর্মরত পুলিশ কর্মকর্তাদের নিয়ে এর কার্য্যনির্বাহী পরিষদ গঠিত হয়।

আনন্দ পুলিশ পরিবার কল্যাণ সমবায় সমিতি এর একটি আবাসন প্রকল্প হচ্ছে আনন্দ হাউজিং সোসাইটি। আনন্দ হাউজিং সোসাইটি তথা আবাসন প্রকল্পের সদস্য হতে হলে সমিতির সদস্য হওয়া বাধ্যতামূলক। তবে সমিতির সকল সদস্য আবাসন প্রকল্পের সদস্য নন এবং সমিতির সদস্যদের জন্য আবাসন প্রকল্পের সদস্য হওয়া বাধ্যতামূলক নয়।

আবাসন প্রকল্পের সদস্যগন আনন্দ হাউজিং সোসাইটিতে নিজের ক্রয়কৃত জমির পরিমানের উপর ভিত্তি করে আবাসন প্রকল্পে আবাসিক প্লট পেয়ে থাকেন।

পুলিশ বিভাগে কর্মরত পুলিশ সদস্য ছাড়াও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য, পুলিশ পরিবারের সদস্যসহ শুভাকাংখী বন্ধু-বান্ধব সহ সমাজের বিভিন্ন মর্যাদাবান নাগরিকদের জন্য উক্ত সমিতির সদস্য পদ গ্রহনের সুযোগ রয়েছে। এ যাবৎ মোট প্রায় ৭০০ জন সদস্য পদ গ্রহণ করেছেন। অধিকাংশ সদস্যই পুলিশ বিভাগে বিভিন্ন পদে কর্মরত আছেন। এছাড়াও রয়েছে ডাক্তার, প্রকৌশলী, স্থাপতি, সরকারী-বেসরকারী উচ্চপদস্থ কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ।

আমাদের এ উদ্যোগে শরীক হওয়ার জন্য পুলিশ বিভাগে কর্মরত সকল সদস্যসহ অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য, পুলিশ পরিবারের সদস্য শুভাকাংখী বন্ধু বান্ধব সহ সমাজের মর্যাদাশীল নাগরিকদের সাদর আমন্ত্রণ জানাচ্ছি।

বাণিজ্যিক কার্য্যালয়ের ঠিকানা :

আনন্দ হাউজিং সোসাইটি
প্রিন্টার্স বিল্ডিং, (লেভেল- ১২ ও ১৩), ৫ রাজউক এভিনিউ, (দৈনিক বাংলা মোড়), মতিঝিল, ঢাকা-১০০০।
টেলিফোন নং- (+৮৮ ০২) ৪১০৫০৪৮১, ৪১০৫০৪৮২
মোবাইল নং- ০১৭৫০১৮০০৯১, ০১৭৫০১৮০০৯২, ০১৭৫০১৮০০৯৩, ০১৭৫০১৮০০৯৪, ০১৭৫০১৮০০৯৫
ইমেইল- anondopolicehousing@gmail.com