আমাদের কথা

maxresdefault_Edit
Use-2
Facebook 2(1)_Edit
vlcsnap-2020-06-17-12h53m22s741
previous arrow
next arrow

Phase-1

Member: 200
Lottery: done
Registration: Ongoing
View Details

Phase-2

Member: 200
Lottery: done
Registration: Ongoing
View Details

Phase-3

Member:200
Lottery: done
Registration: Ongoing
View Details

আমাদের কথা :
নিজস্ব জমিতে নিজের একটি ঘর মানুষের আজন্মলালিত স্বপ্ন। আমরা যারা ঢাকা শহরের নাগরিক জীবনে অভ্যস্ত তারা সবাই চাই ঢাকার একটি নিজম্ব আবাসন। কিন্তু আকাশছোয়া মূল্যের কারণে এখানে জমি এখন সোনার চেয়ে দামী। এসব কিছু বিবেচনা করেই মানুষ এখন ছুটছে রাজধানী সংলগ্ন এলাকায় একটুকরা জমি সংগ্রহের জন্য। ইতোমধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও শহর ছেড়ে শহর সংলগ্ন এলাকায় নতুন নতুন উপশহর তৈরীর প্রকল্প বাস্তবায়ন করছে। কিন্তু ইচ্ছা থাকা সত্ত্বেও এসব প্রকল্পে সকলে প্লট বরাদ্দ পান না বা পাওয়া সম্ভব নয়। উপরোক্ত অবস্থা বিবেচনা করে পুলিশ বিভাগে কর্মরত কতিপয় সদস্য একটি সমবায় সমিতি গঠন পূর্বক পূর্বাচল উপশহরে দক্ষিণ পার্শ্বে নিজস্ব ব্যবস্থাপনায় জমি ক্রয়ের মাধ্যমে একটি আবাসন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করে। এর ফলশ্রুতিতেআনন্দ পুলিশ পরিবার কল্যাণ সমবায় সমিতি ২০০৭ সনে গঠিত হয়।ঢাকা জেলা সমবায় রেজিষ্ট্রার কর্তৃক এটি নিবন্ধিত। এর নিবন্ধন নং-১১৩৬। বাংলাদেশ পুলিশ বিভাগে কর্মরত পুলিশ কর্মকর্তা নিয়ে এর কার্য্যনির্বাহী পরিষদ গঠিত হয়।

আনন্দ পুলিশ পরিবার কল্যাণ সমবায় সমিতি এর একটি প্রকল্প হচ্ছে আনন্দ হাউজিং সোসাইটি। আনন্দ হাউজিং সোসাইটি তথা আবাসন প্রকল্পের সদস্য হতে হলে সমিতির সদস্য হওয়া বাধ্যতামূলক। তবে সমিতির সকল সদস্য আবাসন প্রকল্পের সদস্য নন এবং সমিতির সদস্যদের জন্য আবাসন প্রকল্পের সদস্য হওয়া বাধ্যতামূলক নয়।

আবাসন প্রকল্পের সদস্যগন আনন্দ হাউজিং সোসাইটিতে নিজের ক্রয়কৃত জমির পরিমানের উপর ভিত্তি করে আবাসন প্রকল্পে আবাসিক প্লট পেয়ে থাকেন।

প্রকল্প অন্তবর্তীকালীণ ব্যবস্থাপনা কমিটি :
১। জনাব মোঃ রেজাউল ইসলাম, আহবায়ক
২। জনাব আব্দুস সালাম সরকার, সদস্য
৩। জনাব মোঃ আব্দুল খালেক, সদস্য
৪। জনাব আফজাল হোসেন, সদস্য
৫। জনাব সৈকত কুমার সরকার, সদস্য
৬। জনাব মোঃ রিয়াজ উদ্দিন, সদস্য
৭। জনাব মোঃ নিজাম উদ্দিন সুমন, সদস্য
৮। জনাব মোঃ সফিকুর রহমান, সদস্য
৯। জনাব শ্রী গণেশ চন্দ্র সাহা, সদস্য
১০। জনাব মোঃ নজরুল ইসলাম, সদস্য
১১। জনাব মোঃ রফিকুল ইসলাম, সদস্য
১২। জনাব মোঃ সাকিব সারোয়ার, সদস্য

প্রকল্প সংশ্লিষ্ট বিষয়ে জরুরী প্রয়োজনে উপরোক্ত কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা যেতে পারে।

প্রকল্পের ব্যাপকতা ও কর্মপরিধির কারনে সকল দাপ্তরিক কার্য্যক্রম পরিচালনাসহ সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা, অর্থ সংগ্রহ, জমি সংক্রান্ত দলিলাদি সংগ্রহ, সংরক্ষণ, হিসাব রক্ষনাবেক্ষণ ইত্যাদি কাজের জন্য সমিতির একটি বাণিজ্যিক কার্য্যালয় রয়েছে। বাণিজ্যিক কার্য্যালয়ে কর্মরত কর্মকর্তাদের নামের তালিকা-

১। জনাব মোঃ মশিউর রহমান রাসেল
২। জনাব মোজাম্মেল হোসাইন
৩। জনাব মো : রাজু আহমেদ
৪। জনাব মোঃ নজরুল ইসলাম
৫। জনাব মোঃ সোহাগ হাওলাদার

বাণিজ্যিক কার্য্যালয়ের ঠিকানা :

আনন্দ হাউজিং সোসাইটি
তের তলা (লিফট-১৩)
প্রিন্টার্স বিল্ডিং
৫ রাজউক এভিনিউ, মতিঝিল, ঢাকা-১০০০। (দৈনিক বাংলা মোড়)
টেলিফোন নং- ০২-৪১০৫০৪৮১, ৪১০৫০৪৮২,

পুলিশ বিভাগে কর্মরত পুলিশ সদস্য ছাড়াও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য, পুলিশ পরিবারের সদস্যসহ শুভাকাংখী বন্ধু-বান্ধব গণের জন্য উক্ত সমিতির সদস্য পদ গ্রহনের সুযোগ রয়েছে। এ যাবৎ মোট প্রায় ৬০০ জন সদস্য পদ গ্রহণ করেছেন। অধিকাংশ সদস্যই পুলিশ বিভাগে বিভিন্ন পদে কর্মরত আছেন।

আমাদের এ উদ্যোগে শরীক হওয়ার জন্য পুলিশ বিভাগে কর্মরত সকল সদস্যসহ অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য, পুলিশ পরিবারের সদস্য এবং শুভাকাংখী বন্ধুদের সাদর আমন্ত্রণ জানাচ্ছি।

প্রকল্প ভিডিও দেখুন

প্রকল্প এলাকার অবস্থান


আনন্দ হাউজিং সোসাইটির প্রকল্প এলাকা পূর্বাচল উপ-শহরের ৩ সেক্টর (ভিআইপি সেক্টর নামে পরিচিত) লাগোয়া দক্ষিণ পাশে অবস্থিত। ইহা পূর্বাচল উপ-শহরের দক্ষিণ-পূর্ব কোনে অবস্থিত। প্রস্তাবিত ৩০০ ফুট সড়ক থেকে ৫০০ মিঃ দূরত্বে অবস্থিত। এয়ারপোর্ট রোড থেকে এর দূরত্ব ১২ কিঃমিঃ।

প্রকল্পের মোট জমি


প্রকল্পে এ পর্যন্ত সংগৃহিত জমির পরিমান ৫০০ বিঘা আগ্রহী নতুন সদস্যদের অংশগ্রহণের ফলে ক্রমান্বয়ে এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। আনন্দ হাউজিং সোসাইটির জন্য যে সম্ভাব্য সীমানা র্নিধারন করা হচ্ছে তাতে হাউজিং সোসাইটির মোট আয়তন হবে আনুমানিক ৮০০ বিঘা।

সড়ক যোগাযোগ


এয়ারপোর্ট রোড থেকে খিলক্ষেত বাজারের ভিতর দিয়ে যে সড়কটি পুলিশ অফিসার্স হাউজিং সোসাইটি এবং পিংক সিটির পাশ দিয়ে গিয়েছে সেই রাস্তায় (দূরত্ব ৭ মাইল) গাড়ী নিয়ে স্বচ্ছন্দে যাওয়া যায়। এ ছাড়া যাত্রাবাড়ী থানার বাম দিকে পুরাতন ডেমরা সড়ক হয়ে পূর্বাচল উপ-শহর সড়ক দিয়েও যাওয়া যায়।

AttachmentSize
Image icon Facebook 2(1).jpg602.24 KB